প্রশান্ত কুমার ঘোষ

জন্ম তারিখ ২৬ ডিসেম্বর ১৯৭৮
জন্মস্থান ভাণ্ডারিয়া, তাতারপুর, চন্দ্রকোনা, পশ্চিম মেদিনীপুর, ভারত
বর্তমান নিবাস রামজীবনপুর,পশ্চিম মেদিনীপুর,পশ্চিমবঙ্গ, ভারত
পেশা আংশিক সময়ের শিক্ষক ও গৃহ শিক্ষক, সমাজকর্মী
শিক্ষাগত যোগ্যতা অনার্স,এম.এ, বি এড (রাষ্ট্রবিজ্ঞান), & মাস্টার অফ সোশ্যাল ওয়ার্ক

পিতা-রাধানাথ ঘোষ, মাতা-ছবি রানী ঘোষ। পল্লী প্রকৃতির কোলেই জীবনের সূর্যোদয়।বিভিন্ন খেলাধুলার মধ্যেই অতিবাহিত শৈশব ও কৈশোর। রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর গৃহ শিক্ষকতা। রামজীবনপুর বাবুলাল বিদ্যাভবন, তাতারপুর উচ্চ বিদ্যালয় এবং মহাবালা ওজিয়া হাইমাদ্রাসাতে আংশিক সময়ের শিক্ষকতার কাজ করেছেন। তাঁর লেখার প্রেরনা তাঁর ছাত্র-ছাত্রী। মানবতায় তাঁর পরম লক্ষ্য। জনসেবামূলক প্রতিষ্ঠান (N G O)"জয় গুরু সেবাজ্ঞলি সেবা সমিতি'র সম্পাদকের দায়িত্ব পালন করেন। জয়গুরু সেবাঞ্জলি সেবা সমিতির বাৎসরিক পত্রিকা 'সেবাঞ্জলি'র সম্পাদনা করেন। বিভিন্ন পত্র পত্রিকায় লেখালেখি করেন। কবিতা, গল্প, নাটক প্রভৃতি সবেতেই তাঁর অবদান প্রশংসনীয়। ২০১৬ সালে বাংলদেশ কবি সংসদ (বা,ক,স) চট্রগ্রাম বিভাগ থেকে কবি সম্মাননা পেয়েছেন। পশ্চিবঙ্গ সরকারের সহযোগিতায় বিদ্যাসাগর মেলা-২০১৭ এর কবি সম্মেলনে তিনি কবি সম্মান পেয়েছেন।তাঁর প্রথম কবিতা সংকলন 'দীপ জ্বেলে যাই', দ্বিতীয় 'কাব্য নবাব্দ',তৃতীয় 'কবিতার মেলা-১৪২৪', চতুর্থ'লতিফা কলস ২০১৭',পঞ্চম 'নবারুষ দ্বিতীয় খন্ড'। তাঁর প্রথম কবিতার বই 'অনন্তের সন্ধানে'।

প্রশান্ত কুমার ঘোষ ৭ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে প্রশান্ত কুমার ঘোষ -এর ৩২১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/১
২৭/৪
২২/৪
১১/৭
৩/৫
৪/৩
৩১/১
২৪/৫
২২/৩
২৫/২
৬/১
২১/১২
২৬/১০
২৪/১০
১৩/১০
৮/১০
২২/৯
১৪/৯
১৩/৯
১২/৯
৪/৯
২২/৮
১/৬
২১/৫ ১০
১৬/৫ ১২
১৩/৫
২৫/৩
২৩/৩
১১/৩
৯/৩
৭/৩
৬/৩
১১/২
৮/২
৩১/১
২৯/১২
২৪/১২
১/১২
১৯/১১
১৭/১১
৩১/১০
৭/১০
১৬/৯
১৩/৮
৮/৮
১৯/৭
৩১/৫
১৩/৫
৯/৫
৬/৫

তারুণ্যের ব্লগ

প্রশান্ত কুমার ঘোষ তারুণ্য ব্লগে এপর্যন্ত ২৫টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।