অকারণে কাদে প্রাণ
সব ঠিকটাক তবু নাই
স্বপ্ন -আনন্দ কিংবা দুঃখ।
আছে কাছে কাছের মানুষগুলো
তবু কি যেন খোজে হৃদয়
অল্প অল্প করে শুধু ভয়।
আছে হাহাকার আছে ভালবাসা
তবু এ প্রাণে কিসের পিপাসা
জানা নাই বোঝার সাধ্য নাই।
খুব কাছে আজ আমি নিজের কাছে
তবু শূন্যতায় পূণ হৃদয়
বার বার কয় আন্তহত্যায় কি
মিটে যাবে সব সংশয়।