আবার যখন দেখা হবে,তুমি দেখবে
রক্তের ফ্রেম দু'পায়ে মাড়িয়ে অবশেষে
দুঃখের হাতকে প্রশয় দিয়ে
একজোড়া চোখ অপেক্ষমাণ।


একমুঠো স্বপ্ন ছিল বুকের কাছে
আগামীকাল সকাল হবে
একদিন ক্ষতচিহ্ন লীন হয়ে যাবে
শূন্যস্থানে তুমি খসে পড়বে আবেগে।


বসন্তের বটমূলে শুষ্ক-ভগ্ন অপ্রস্তুত
ব্যথিত হৃদয় ছুঁয়ে আর্তস্বর
মৃত্যুর শিয়রে করেছিনু আশা
তারই ভালবাসায় এই আমি।


আবার যখন দেখা হবে,তুমি দেখবে
রক্তের ফ্রেমে দু'পায়ে মাড়িয়ে অবশেষে
দুঃখের হাতকে প্রশয় দিয়ে
একজোড়া চোখ অপেক্ষমাণ।