মৌনতা ভাঙ্গে ফাগুন হাওয়ায়
এসো হৃদয়ের করুণ ডাঙ্গায়
আরুণ আলোয় ভরুক জীবন
একাকি আনমনে অনুভবে।


কল্পনার আল্পনায় উদাসি নয়নে
রিক্ততায় ভরা দুটি হাত
হৃদয়ের ভিটায় রয়েছে দাগ ।


চেনা ঘ্রাণে দূর থেকে দূরে আছ তুমি
কষ্টের হিম-সমুদ্র পার হয়ে আজ
সবটুকু স্বপ্ন - কল্পনার নিয়ে
আমার বিশ্বাসের বিপরীতে এলে
নিয়ে অশ্রুময় মৃদু হাসির প্রস্ফুটন।


এবার আমি ঘুমাতে চাই
শুধু ভালোবাসার ভাঙ্গা কল্পনায়
জাগিয়ে তোমাকে তুমি এলে তাই।