তোমার বুকে এতো দীর্ঘশ্বাস, কে জানতো
তুমি আর তোমার ছায়া ;
অস্পৃশ্য ছোঁয়ায় দীর্ঘশ্বাস চেপে রেখে
একি লিখে গেলে হাটবো কি দু'জনে জীবনে
এলোমেলো হাজারো রঙের ভীড়ে,
আঙ্গুলের ফাঁকে আঙ্গুল জড়িয়ে।


নিজের মধ্যে কীভাবে নিজেই মরে যায়
সে কথা এক ব্যথিত ব্যাকুল ইতিহাস।


বুকের মধ্যে কী গভীর দীর্ঘশ্বাস
কেউ জানে না- কেউ জানে না,
তোমার অস্পৃশ্য ছোঁয়ায়
অসম্পূর্ণ আজ এই ‘আমি’।