চাঁদের ঘরণী জাগিয়া রজনী কহে
এলো কি পাগলী মেয়ে এলোকেশী
আয় রে তাড়াতাড়ি - আমার শশী।


সোহাগে ভরা কাঁচা বুকের তার
দেবে কি আজি আলোর নাচন
আকাশের কোণে তারি কানাকানি
আয় রে তাড়াতাড়ি ।


সিন্ধুতে যাবে বিন্দু বিন্দু হয়ে
আর ফিরেবে না যত কর ডাকাডাকি,
নীল গগন ঘিরে আছে এলোকেশী
আয় রে আমার পূর্ণশশী ।


গর্জে উঠেছিল এই হাতে হাত দিবে
আমি স্বাক্ষী,ঘাটের ভরা কলসি
তারি সাথে হবে মিতালি
আমি তোর ঘরণী
আয় রে তাড়াতাড়ি।


সোহাগে ভরা কাঁচা বুকের জল
করে সিন্ধুতে ছল ছল
সে হবে নাতো তোর
তবু কেন কাটে না তোর ঘোর।