দুর্নিবার আকর্ষণ হেতু ছুটে যেতে চাই,
মনের আশা মনেই শুধু, ঘুরে বেড়াই
দূর্বাঘাসে খালি পায়ে ছন্দ তুলে যাও !
মনে রঙীন সুর, তুমি শুনতে কি পাও?
মন পবনের বৈঠা হাতে সাম্পান মাঝি তুমি,
অভিমানের দোলাচলে,কষ্টে হারাই এই আমি ।
ভালবাসা হারিয়ে ফিরে এই শহরের অলিতে গলিতে,
কথা গুলো পায় না ভাসা হৃদয়ে দুঃখের রং তুলিতে ।
আক্রোশে ফাঁটে বুক তপ্ত জ্বালায় রাস্তার পিচে,
ঘর্মাক্ত শরীর রাস্তা ছেড়ে নেমে দাড়াই নীচে ।
এক গ্লাস ঠান্ডা লাচ্ছিতে র্সবাংগে ছুটে মন
ওগলি এগলি ছুটে ফিরি মনের জ্বালাতন,
সময়ের আগে মনটা ছুটে পৈাঁছে যায় কাছে,
ক্লান্ত এই দেহ ঘড়ি থমকে দাড়ায় যেয়ে পিছে ।
20/04/14