খরায় খাঁ খাঁ রোদে পুড়ে তৃষ্ণাত্ব মাঠ
শো শো জলহীন বায়ুতে ভারী মাঠ ঘাট ।
প্রাণহীন অনউর্বর  ফসলী মাঠ
জনমানবহীন জমিতে তৃষ্ণাত্ব ষাঁড় ।
জলের সন্ধানে পক্ষীকুলের ধূসর মরুপার
যদি পায় আকাশ কুসুম তের নদীয় ধার  ।
ক্ষুধার্ত বসুধায় শিয়ালের  বুদ্ধি ভেস্তে যায়
হরিণের বাচ্চা কাচ্চা ভূখা মিছিলে যায় ।


বৃক্ষের পত্র পল্লবে সবুজ সাজ নিলামে
বৃক্ষের সবুজ বিকিয়ে হলুদ নামে ।
মৃত্তিকায় ঘেষে ওঠা দ্রবাঘাসের   রুক্ষ চেহারায়
মৃত্তিকা অবাধে ভেঙ্গে পড়ে কান্নায় ।
আহারের তাগিদে হিংস হয় বিড়াল
পেঠুক মুনিবের গায়ে লাগে শেল ।
পিপীলিকার আহারে সিংহের হাত
যাযাবর মৌমাছির বেওয়ারিশ লাশ ।


(প্রিয় কবি বন্ধুরা, আমি আপনাদেরিই জেবাউল নকিব, ফখরুল ইসলাম আমার খুব ভাল একটি কবি বন্ধু, আমরা ছোটবেলা থেকে একসাথে বড় হলেও এখন জীবনের কারনে ২ জন একসাথে থাকতে পারি নাই, ফখরুল চট্টগ্রামের মহসিন কলেজে অধ্যায়ন রত, আর আমি ইসলামিয়া কলেজ ।


আমার বন্ধু ফখরুল অনেক ভাল কবিতা লিখে কিন্তু র্ভাচুয়াল জগতে তার আনাগোনা খুবই কম, তাই আমি তার নামে একটি ব্লগ খুলে বাংলা কবিতায় তার কবিতা প্রকাশ করি, তাই আপনাদের গুরুত্বপূর্ন মন্তব্যের উত্তর দিতে পারিনা মাঝে মাঝে, তবে খুবই তারাতারি ফখরুল ইসলাম কে আমি সব শিখিয়ে দিবো,
সবাই ভাল থাকবেন,
দোয়া করবেন)