দু একটি সমবেদনার  শব্দ লাশের মূত্যু চিত্‍কার কিংবা যন্ত্রণা ছিনিয়ে নিতে পারবেনা ।
কয়েকটা কবিতার লাইন কষ্টের সমাধানতো হতে পারেনা
প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার শিরোনামে
লাশ গুলো  আবার দাড়াবে না ।
কয়েকটা শোকবার্তা অহেতুক মৃত্যুর  শান্তনা হতে পারে না ।
আমার কিংবা আমাদের সমবেদনায়
মৃত্যুর রেখে যাওয়া  স্বপ্নদের চোখের জল শুকাবেনা ।


রাজনীতির প্রেসব্রিফিকের দুঃখ প্রকাশে
লাশ গুলোর কিছু যায় আসেনা ।
প্রত্রিকার সাময়িক ক্রোড়পত্রে
লাশ গুলো হবে না আর সংসার ।
কয়েক দিনের শোক দিবসে
অভিনয়ের বাজার ছাড়া কিছু পাবে না ।