বর্ষার রিমি ঝিমি বৃষ্টির ছন্দে
বৃক্ষ রাজি নাচে আহা কি ঢংগে ।
বর্ষার প্রারম্ভিকায় বৃক্ষের পাগলামী
বৃষ্টির রিমি ঝিমি বৃক্ষের মাতলামী ।
বৃষ্টির তালে তালে বৃক্ষ ধরে গান
বৃষ্টিতে বৃক্ষ পায় সজীবতার প্রান ।
ফুল ধরে ,ফল ধরে, বনে-বনে
বৃক্ষরা নৃত্য করে পাথির গানে গানে ।
বর্ষায় বৃষ্টি বৃক্ষরাজির আকৃতি
দেখা যায় ভুবনে নতুন প্রকৃতি।
বর্ষায় বৃষ্টি ,বৃষ্টি ভেজা সন্ধ্যা
ঘ্রাণে ঘ্রাণে ভোঁ ভোঁ সাদা রজনী গন্ধ্যা ।
টিপ টাপ বৃষ্টি ,বৃক্ষরা উম্মাত
গানে গানে কেটে যায় সারারাত।


বৃষ্টিরা আসে যায়
ধুয়ে মুচে নিয়ে যায়
বৃক্ষরা থেকে যায়
আগামীর ভাবনায় ।।