একটা কবিতা লিখবো ।
কৃষক শ্রমিক মেহনতি জনতাকে  নিয়ে ।
যাদের উদ্দশ্যে করে কবিতা লিখে বাহ বা নেব ,
আদো তারা কবিতা পড়তে জানে ?
নাকি তাদের জন্য কবিতাটি চুলোয় দিলে আগুন হয়,  না পাতিলে দিলে ভাত হয় ?
যার জন্য কবিতার বিপ্লব তার  নায় খবর  ।
এটা কি কবিতা হয় ? না ছাই ...


না না তাদের জন্য যেমন -তেমন কবিতা লিখবো না ।
কবিতা লিখতে যেমন খাতা কলমে পরিবেশ লাগে ,
কবিতা শোনতে ও তেমন পরিবেশ লাগে ।
খেটে খাওয়া মানুষ গুলোর  কবিতা শোনার মগজ আছে কি ?
সেই ভোর থেকে সভ্যতার কারিগর নেমে পড়ে সংসার  যুদ্ধে ।
সভ্যতাকে চাষ দিয়ে,যে যার নিজের বাসভূমে ফিরে ফিরে আসে


আমি কবিতা লিখবো না ।
যতদিন কবির উপলুদ্ধি মেহনতির বুক ছিঁড়ে কন্ঠে নামবেনা ।
কোন এক মে দিবসে  মিছিলে ,
কবিতার স্লোগান উঠবেনা


সেই দিন আমি কবিতা লিখবো
কোন এক  শ্রমিক ভাইয়ের মেহনতি কন্ঠে ,
কবিতার শব্দ গুলো আগুন হয়ে গিলে খাবে পুঁজিবাদীর অশুভ দেয়াল ।।