আশা আছে ,আশা রবে আশাইতো ভাল
আশা নিয়ে উড়াও ঘুড়ি চল সবাই চল ।
কাজ কর্ম কর ভাইরে বিশ্রাম রাখ তবে
শরীল সুস্থ ,মন সুস্থ ,আশা রাখ ভবে ।
ভাল নায় ,মন্দ আছি বলবেনা কভু
আশা বাদি বলরে ভাই সুখে আছি তবু ।
আশা বাদি পাখি তবে যায় দূর বহু দূর
এসো ভাই হারিয়ে যায় দূর সমুদ্দুর ।
আশার চলে হারিয়ে যাক জীবন থেকে হতাশা
গরীব দুঃখী সবার কাছে থাকে যেন আশা ।
আশার আলো জ্বালো জ্বালো শহর নগর বন্দরে
আশার স্রোতে তলিয়ে যাক গরীব দুঃখীর কান্নারে ।
আশা  আছে বলেই আমি আছি ভূবনে
তাইতো আমি পুংক্তি আঁকি কবিতার  চরণে ।