কবিতার  শব্দ যখন ভালবাসার  শুদ্ধতা খোঁজে-
তখন অনুভূতি গুলো
বৃষ্টি হয়ে নেমে আসে
ভালবাসা চাষ দেয়া প্রেমিক যুগলের  ক্ষেতে ।
যথন কিনা এক পশলা বৃষ্টি প্রয়োজন ছিল ।
ভালবাসার শব্দ গুলো ভিজিয়ে
অশুদ্ধতা মুছে শুদ্ধতা আনবে ।


যদি মানহারা শব্দে ভালবাসা খোঁজা  হয় -
তা ও ব্যাকরণে ভুল হবে না
কেননা ভালবাসার খোঁজা শুদ্ধতা শব্দবলি
অনুভূতির চাদরে ডাকা  ।


আমি ভালবাসার শুদ্ধতা খুঁজি
তোমার চোখে ঠোটে গালে  ।
অতঃপর আলতা দেয়া পা থেকে মাথার চুল পর্যন্ত ।


ভালবাসার শুদ্ধতা অভিযানে
কবিতা হারালো তোমার প্রেমে ।
আমি তোমাকে ছুঁইনা কবিতা তোমাকে ছুঁয়ে ।
আমি তোমাকে চুমো আঁকি না
কবিতা তোমাকে চুমো আঁকে  ।
তোমার শিরায় শিরায় আমি হাঁটিনা
কবিতা তোমার শিরায় শিরায় হাটে ।
অতঃপর ভালবাসার শুদ্ধতা মিছিলে -
তুমি ছায়ানারী ,কবিতায় তোমায় ভালবাসি ।।