একটি তালগাছে বাবুই পাখির সংসার সংসার খেলা
মা বাবুই বাবা বাবুই ছানাদের আদর আদর খেলা
আদমের কমিক সিরিজের কেউ একজন ঢিল ছুঁড়ে--
বাবুইদের সংসার পাড়ায়
বাবুই পাখি আতঙ্গিত ,মিত্যুর দখলে ছানাদের জীবন ।
অথচ আদমের হাসির খোরাক বাবুইদের পাড়া ।


আদমী বুঝে আদমী কষ্ট ,বাবুই কিংবা প্রকৃতির না ।
প্রকৃতি বুঝে প্রকৃতির কষ্ট ,আদমের না  ।
আদমের স্বাধীনতা মানে প্রকৃতি হারায় প্রাণ ।
প্রকৃতির স্বাধীনতা মানে আদম হারায় জান ।।০২৭,০৬,০১৩