আমি তোমাকে ভালবাসি
এই কথাটি বলতে ছোট্ট একটা বায়না ধরলাম ।
বাংলার মানচিত্রে টেকনাফ থেকে তেতুঁলিয়া পর্যন্ত -
একটা বক্ররেখা আকঁবো ।
এই রেখার শিরায় শিরায় থাকবে-
সাগর ,নদী,পিচঢালা মেঠোপথ ,-নালা,ডোবা ,বস্তি ওজেগে ওঠা চর-আরো কত কি ?
এই বক্ররেখার কষ্টের প্রাচীর গুলো ভেঙ্গে ভেঙ্গে -
আমি তোমার কাছে আসবো ।
এই বক্ররেখার একপ্রান্তে তুমি
অন্য প্রান্তে আমি ।
আমার যুদ্ধ বক্ররেখা
তোমার যুদ্ধ অপেক্ষা ।
যুদ্ধ ও অপেক্ষায় প্রেম
বক্ররেখা প্রেম ।৩।০৭।০১৩