দেওয়ান আব্দুল বাসিত চৌধুরী

দেওয়ান আব্দুল বাসিত চৌধুরী
জন্মস্থান Moulvi Bazar, Bangladesh
বর্তমান নিবাস Bradford, England
পেশা Writer
শিক্ষাগত যোগ্যতা Journalism Masters

উত্সর্গ আমার পরম শ্রদ্ধেয় জান্নাতবাসী বাবা ও মা, এই দুজন গুণী মা বাবার সন্তান হতে পারার বিস্ময়ে অভিভূত কবি পরিচিতি দেওয়ান আব্দুল বাসিত চৌধুরী জন্ম ৪মে ১৯৭০ ইংরেজি। পিতা হাজী মোঃ আব্দুল মতিন চৌধুরী মাতা মোছা, ছালেহা খানম। জন্মস্হান, বৃহত্তর সিলেটের মৌলভি বাজার জেলার ১ নম্বর খলীলপুর ইউনিয়নে গোরারাই গ্রামের মুনসী বাড়ীর এক সম্রান্ত পরিবারে কবি জন্মগ্রহণ করেন অনেক দিন যাবত্ লেখা লেখির সাথে জড়িত নানান পত্র পত্রিকায় লেখালিখি করেন, অপরাধ বিষয়ক প্রতিবেদক হিসাবে দুই বছর ( আরব নিউজ Arab News পত্রিকায় কাজ করেন । কিছুদিন পূর্বে যৌথ কাব্যগ্রন্হ ঝরা ফুল বইয়ে তিনটি কবিতা প্রকাশিত হয়েছে, তবে একক কাব্যগ্রন্হ বিনান, প্রকাশনা এই প্রথম, পড়াশুনা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বাংলা শাখা জেদ্দা সৌদি আরব, এসএস,সি, এইচ এসসি পাশ, পোষ্ট গ্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম স্নাতকোত্তর, স্নাতক, কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় জেদ্দা সৌদি আরব। আজমনি বহুমুখী উচ্চ বিদ্যালয় এবং সাধুহাটি আব্দুল বারী উচ্চ বিদ্যালয়। প্রাইমারী গোরারাই বর্তমানে স্হায়ী বসবাস করেন England ।

দেওয়ান আব্দুল বাসিত চৌধুরী ৭ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে দেওয়ান আব্দুল বাসিত চৌধুরী -এর ৭১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/৬
১৪/৬
১/৬
৩০/৫
২১/৫
১৮/৫
১৬/৫
১৫/৫
৭/৫
৪/৪
৩/৪
১৪/৩
১৩/৩
১২/৩
২৯/১২
১৭/১২
১৩/১২
১২/১২
১০/১২
৮/১২
৫/১২
১/১২
২৯/১১
২৮/১১
২৭/১১
১৯/১১
১৮/১১
১৭/১১
১৫/১১
১৪/১১
১৩/১১
১২/১১
১১/১১
১০/১১
৯/১১
৮/১১
৭/১১
৫/১১
৪/১১
৩/১১
২/১১
১/১১
৩১/১০
২৯/১০
২৮/১০
২৪/১০
২৩/১০
২২/১০
২০/১০
১৯/১০