আব্দুর রহমান আদনান (Abdur Rahman Adnan)

আব্দুর রহমান আদনান (Abdur Rahman Adnan)
জন্ম তারিখ ১২ জুন ১৯৯৭
জন্মস্থান পঞ্চগড়, বাংলাদেশ
বর্তমান নিবাস পঞ্চগড়, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এমবিএ (অ্যাকাউন্টিং)
সামাজিক মাধ্যম Facebook   LinkedIn  

তরুণ লেখক আব্দুর রহমান আদনানের জন্ম ১২ জুন ১৯৯৭ সালে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার লোহাগাড়া গ্রামে। পিতাঃ মোঃ জয়নাল আবেদীন ‘‘পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড’’ এর সাবেক শাখা ব্যবস্থাপক। মাতাঃ মোছাঃ আফরোজা বেগম, গৃহিণী। একাডেমিকে বরাবরই ভালো রেজাল্ট করার জন্য তিনি ২ লক্ষ টাকার স্কলারশীপ পান। বর্তমানে তিনি দিনাজপুর সরকারি কলেজে এমবিএ, হিসাববিজ্ঞান বিভাগে অধ্যায়নরত। শৈশব থেকেই তাঁর গল্প ও কবিতা লেখার প্রতি প্রবল মাত্রায় ঝোঁক ছিলো। তারই ধারাবহিকতায় এখনও তিনি বিরামহীন সাহিত্য চর্চা করেই চলেছেন। তার লেখা গল্প ও কবিতা দেশের বিভিন্ন জাতীয় পত্রিকা ও ম্যাগাজিনে নিয়মিতভাবে প্রকাশ হচ্ছে। তিনি দীর্ঘদিন যাবত ‘স্বরলিপি’ ত্রৈমাসিক সাহিত্য পত্রিকার সঙ্গে যুক্ত আছেন এবং এ পত্রিকার সম্পাদক তিনি। সাহিত্য প্রতিযোগিতায় বিজয়ী হয়ে তিনি বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা, প্রখ্যাত সাহিত্যিক ও টিভি উপস্থাপক অধ্যাপক আব্দুল্লাহ্ আবু সায়ীদ এর হাতে ‘‘সম্মাননা পুরস্কার’’ (২০১৮) লাভ করেন।

আব্দুর রহমান আদনান (Abdur Rahman Adnan) ২ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আব্দুর রহমান আদনান (Abdur Rahman Adnan)-এর ৯টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/৮
৬/৮
৫/৮
৪/৮
৩/৮
২/৮
৩১/৭
৩১/৭
৩০/৭