জানিনা  কোন অজানা আকাশে মন ধেয়ে চলেছে
শান্ত শীতল সেই আকাশ অন্তরের জ্বালায় জল ঢেলেছে।
জানিনা কোন অজানা সৌরভে মন বেদনা ভুলেছে
মায়াবী সেই সৌরভের অনুভূতি একাকীত্বকে হার মানিয়েছে।
জানিনা কোন অপরূপ সুমিষ্ট হাসি আনন্দের দিশা দিয়েছে
শরতের পূর্ণিমার চাঁদের মত অন্ধকারে আলোর দ্যুতি দেখিয়েছে।
জানিনা কোন প্রাণোচ্ছল সরলতা মনের বন্ধ দরজা গুঁড়িয়ে দিয়েছে
অসীম নমনীয় ছোঁয়ায় পুষ্প বাগিচা সাজানোর আহ্লাদ জাগিয়েছে।
জানিনা কোন প্রবল সহজাত জীবন ঝড় মনকে আন্দলিত করেছে
অন্তরের বিপুল সমুদ্রে পাগল করা সুনামিকে আহ্বান জানিয়েছে।
জানিনা কোন সুভাষিত বাক্যধারা জীবনের ক্লান্তিকে ভাসিয়েছে
সুখের সাগরে তারে ভাসিয়ে নিয়ে যাবার আকাঙ্ক্ষা জেগেছে।
জানিনা কোন বিশ্বাসে তাকে মনের অনুভূতি জানানোর স্বাদ হয়েছে
শত দুঃখে ও সেই মুক্ত ঝরা হাসি টিকিয়ে রাখার শপথ নিয়েছে।
জানিনা কোন অনুপ্ররণা ফেলে আসা স্বপ্নগুলোর বীজ বপন করেছে
নতুন এই কবিকে আনকোরা কবিতা লিখতে শিখিয়েছে।