কিভাবে বোঝাব তোমায়, মোর এই অসীম ব্যাকুলতা?
কুল কিনারা হারিয়েছে তোমার সমুদ্রসম অতল মৌনতা।
চেয়েছিলাম বাহ্যিক মেকি অসহ্য কৃত্তিমতাকে হার মানিয়ে,
তোমার জীবন গভীরতার শীতল অমৃতে যাব তলিয়ে।
জানি বিশ্বাসের ঢেউগুলো কঠিন পাথরে আছড়ে পড়েছে
নির্দয় মাতাল আয়লা ভরসার আগুনে জল ঢেলেছে।
সৃষ্টির আদিকাল থেকেই মানুষ দেখেছে ধ্বংসলীলার বিভীষিকা
কিন্তু তবুও তো সে পরেছে বেঁচে থাকার আনন্দমালা।
একদিন হয়তো ঠিকই বুঝবে প্রভাত গোধূলির তফাতখানি
সেই আশাতেই তো কাটিয়ে চলেছি কত দিন রজনী।
মোর বেদনাঘন কালো মেঘ ঝরিয়েছে বিরহ বরষা
তোমার নয়নে সেই বারিধারা কি করে সইব বল না?
এক ঝলক দেখার আশায় পেরিয়ে যায় অন্তহীন সময়
নিস্তব্ধতার বাঁধ ভেঙ্গে কবে হারিয়ে যাব তোমার মননশীলতায়?
অন্তসার শূন্য দৃষ্টিতে তোমার প্রতিক্ষায় রয়েছি চেয়ে
ইচ্ছে হলে এসো ডুবিয়ে দেব ভালবাসার রূপসাগরে।