দূরের নীলিমা আকাশে একদিন হারিয়ে যাব
সাতরঙের বর্ণচ্ছটায় সবার অলক্ষ্যে মিলিয়ে যাব
রাতের আকাশে ঐ তারাদের দলে যোগ দেব
আমি আমারই ফেলে আসা প্রতিচ্ছবি দেখতে পাব।
দূর থেকে ধেয়ে আসা সাদা দুগ্ধ রাশিতে ভেসে যাব
পাথরের গায়ে ধাক্কা খেয়ে আমি আমাতেই তলিয়ে যাব।
আমি আমাকেই প্রশ্ন করব,
কি করে আসলাম আমি এই ধরনীতে দাঁড়িয়ে?
কিছুই তো করলাম না
মিথ্যে কি ছিল সেই বেঁচে থাকা?
তাই ভাবি আজ কি করব এই দুঃখ সাগরে ভেসে
তাই থাকি না হেসে খেলে বাঁচার মতন বেঁচে
করার মত কিছু করে দেখিয়ে
জবাব নিয়ে ফিরে যেতে পারি ঐ মহাশূন্যে।