ঐ দিন আবার আমি আমার সেই মেস বাড়িতে গেছিলাম
মেস আছে সেই একই জায়গাতেই, অবাক হলাম।
এত সেই পুরনো দিন যাকে অনেক দিন পিষে দিয়েছিলাম
সব ভুলে অতীতে গা ভাসালাম।
সেই একই কথা, “আস্তে, মেস মালিক তাড়িয়ে দেবে”
কে মানে কার কথা টুকটাক চলতেই থাকে।
কারো পাগলামি কারো আতলামি কারো ছ্যাবলামি
রান্না নিয়ে আমাদের পরীক্ষার প্রদর্শনী।
অবশেষে মেলে সফলতা
সবাই নিয়ে বসে পরি নিজের নিজের থালাটা।
পরীক্ষার আগে চক্ষু চড়কগাছ
কি করে শেষ করি এই বিশাল সিলেবাস।
থমথমতায় কাটে, শেষ হয় সেমেস্টার
চল আবার গান করি বাজিয়ে গীটার।
গড়ে উঠল প্রথম প্রেম, ভাঙ্গল চোখের সামনে
ইন্টার্ভিউতে ব্যর্থ হয়ে ফিরে জড়িয়ে ধরে বলতাম
নেক্সট টাইম হবে।
কি হবে রে এই প্রবলেমটা
কি করে চলবে রে এই মাসের শেষটা
একজন চাকরী নিয়ে ফিরলে আনন্দের সেই নাচটা
কি করে ভুলি আনন্দের সেই দিনটা।
আজ তোরা দূরে আমি বসে ঘরে একা
মিস করি তোর গানের মিষ্টি সুরটা।
তাইতো আবার কিছুক্ষণের জন্য থাকতে চাই
আমার সেই ফেলে আসা মেসটায়।