************************************************
তোকে কিছু বলার জন্য আবার মাধ্যম হিসেবে এই কবিতাকেই বেছে নিলাম। আশা করি পড়বি।
************************************************


                
কি যে ভুল হয়েছিল তোরে ভালোবেসে
জ্যোৎস্নার আলো আমাকে নিশির সাথে মিলিয়েছে।
শরতের ভেলায় চেপে চাঁদ খেলে লুকোচুরি
অমাবস্যার রাতে আমি দিই দুঃখসাগর পাড়ি।
মিত্রতার বন্ধনে বাঁধতে চেয়েছিলাম ভালবাসার মায়াজালে
জীর্ণ বিছানাতে আমি আজ জড়িয়েছি কাঁটাতারে।
অবহেলার গরম ছেঁকায় দেহ আমার ক্ষতবিক্ষত
সুবিধাবাদী আধুনিকতা বুঝল না ভালবাসার মর্ম।
শুচি অশুচির ঊর্ধে বিরামহীন কথার রুচি
পড়িয়ে দিয়েছে মোর গলে কণ্ঠরোধী দড়ি।


কবিতার কাব্যিকতা লুকিয়েছে কত অব্যক্ত কথা
তোমার তোমাতে কি হয়নি তার ভেদ্যতা?
স্বার্থপরতার জালে জানি জন্ম নেয় বিশ্বাসহীনতা
স্বার্থহীন প্রেমেও ভরসা জয়ে আমার ব্যর্থতা।
মুখ থুবড়েও কখনও ঢাকা পড়িনি আশাহীনতায়
ইতিবাচকতা তাইতো জেগে থাকে অজানা প্রতীক্ষায়।
স্বপ্নের বিভীষিকায় গলদঘর্মে ভাঙে যখন ঘুম
তোমায় কল্পনাতে দেখি সুখ তন্দ্রার রূপ।
রাতপ্রহরে জেগে আছি শুধু তোমারই ভাবনাতে
কবিতা পরিণত হবে গল্পে এইটুকু আশাতে।


অজান্তে ভালোবেসে তোর কথায় ধরেছিলাম কলম
তোকে নিয়েই লিখে ব্যথায় দিয়েছি মলম।
অন্তরের খুনসুটি ব্যক্ত করে জ্বালিয়েছি ব্যাপক
তোর অভিমানে মোর মন হলনা সার্থক।
একাকিত্মের নিঃসঙ্গতায় দিয়েছি ভালবাসার খেসারত
অসময়ের বন্ধুরা থেকেও করতে পারেনি মেরামত।
দেখতে পাওয়া, কথা বলার আশায় পাগলামি
বাড়িয়েছে আমার অশান্ত হৃদয়ের কয়েকগুণ হয়রানি।
অগ্রাহ্যতাই যদি তোকে দেয় অপরিসীম সুখ
মেনে নিলাম আমি ভালবাসার কূলকিনারাহীন দুখ।