বৃষ্টি ভেজা সন্ধ্যায়
বসে আছি বারান্দায়
হারিয়েছি একাকীত্বের ভাবনায়
বেষ্টিত তোর যাতনায়।


জবজবে ভিজে শালিক
এসে বলে
ছাড় না প্রেমের বাতিক।
আমি সুধাই
কি করে ভুলি
তার ছলনায়
হারিয়েছে কথার বুলি।


চলি সবার মাঝে
থাকি হাসিখুশি
ঘরে এলেই পাই যে
কষ্টের খবরদারি।


সারাদিন বৃষ্টি পড়ে
অবিরাম ঝিরিঝিরি
হৃদয় রান্না করে
দুঃখের খিচুড়ি।


চাই না আমি
বাড়ির বাইরে যেতে
চাই যে আমি
নিজেকে খুঁজে পেতে।
কখন যেন
হারিয়ে গেছি অন্যমনে
স্যাঁতসেঁতে শোভা
আটকেছে মনের ক্যামারাতে
শূন্য দৃষ্টি
মিলিয়েছে ভেজা সবুজে।
চোখটি আমার
ঐ মেয়েটিকে খোঁজে
নামটি তার
বলতে ইচ্ছা করে
একটি কথা
বারবার মনে আসে
আমি ভাবি
একবারও সে ভাবে?
তাইতো আবার
বিষণ্ণ আকাশ কাঁদে।


পাঞ্জা লড়ি
জোর লাগিয়ে
ব্যথার সাথে।
শিরশিরানি নিস্তব্ধতাতে
একলহমায় হেরে
জলের তড়ে
চলি ভেসে
বেদনাতুর আমি।


থাকি না আমি
ঘরে বন্দী
ফাঁকা ল্যাবটাতে ছুটি
নেই শান্তি
অনেক কাজ যে বাকি।


করি না কাজ
ধরি ডায়েরী কলম দুটি
লিখি ছাইভস্ম
ছলনা করে কবিতা বলি
ফুরোয় কালি
শুধু তোর কথাই ছাপি।
সূর্য ডোবে
রাক্ষুসে ইটের ঘরে ফিরি
বৃষ্টি পড়ে
একাকী আবার বারান্দায় বসি।  


তাইতো বলি
বৃষ্টি ভেজা সন্ধ্যায়
বসে আছি বারান্দায়
হারিয়েছি একাকীত্বের ভাবনায়
বেষ্টিত তোর যাতনায়।