বহুদিন অতিবাহিত
আমি আজও
তোর ভাবনাতে
পরিবেষ্টিত।


অবুঝ মন
উড়ে যেতে যায়
মিষ্টি ভোরে
তোর স্নিগ্ধ
মন আকাশে।


অবাধ্য মন
বিচরণ করতে চায়
তোর মনোরম
শিউলি আচ্ছাদিত
হৃদয় আঙিনাতে।


উচ্ছ্বসিত মন
খুলে দিতে চায়
তোর বন্ধ
মরচে পড়া
অন্তর দুয়ারটিকে।


দুরন্ত মন
তোকে ভাসাতে চায়
অসীম অন্তহীন
অমৃতময় হাস্যময়
সুখ বন্যাতে।


অস্থির মন
ভেঙ্গে ফেলতে চায়
তোর ছলনাময়
অবহেলা জড়িত
অকারণ নিস্তব্ধতাকে।


উৎকণ্ঠ মন
পড়ে ফেলতে চায়
তোর ভিতরের
অচেনা অজানা
কঠিন ভাষাকে।


তৃষ্ণার্ত মন
পান করতে চায়
তোর যত
বেদনাময় জ্বালাময়
দুঃখ বিষকে।


ভোলা মন
ভুলে থাকতে চায়
তোর হাসিতে
মোর অতীতের
সীমাহীন যন্ত্রণাকে।


উদাস মন
ডুবে থাকতে চায়
দিবস রজনী
শুধুমাত্র তোরই
গভীর ভাবনাতে।


বহুদিন অতিবাহিত
তোর প্রতীক্ষায়
আমি ক্লান্ত
ছুঁতে পারেনি
তোর  হিয়ার স্পর্শ
স্বপ্নিল নয়ণ
তাই অশ্রুতে
বেদম পরিশ্রান্ত।