বহুদিন হয়নি দেখা,
চঞ্চলতায় হারিয়েছিল,
বেদনাঘন মনটা।


আনমনে সকালবেলা,
বেজে উঠল,
তোকে দেখার সংকেতবাহী অ্যালার্মটা।
প্রিয় অ্যালার্ম,
করে না কভু ভুল,
হাজির করে তোকে,
মোর দৃষ্টির গোচরে।


জানি না,
এ কোন যাদু,
নাকি হৃদয়ের সুদৃঢ় সেতু।
নিষ্ঠুর বিধাতা,
বড্ড চালু,
প্রেমের আগুনে ঘি ঢালে শুধু।

চলত দু এক কথা,
হাসিতে ভেসে যেত অন্তর যাতনা।
আজ নেই,
মিষ্টি হাসি,
এত চেনা হয়েও,
অচেনা সাজার নাটকে মাতি।


কাজের ফাঁকে গুলতানি মারি,
ঘুরেফিরে,
তোর ভাবনাতেই ফিরি।
কাজ আর ভাবনাতে কেটে যায়,
দিনের পর দিন,
তোকে ভালবেসে বাড়িয়েছি,
হাজারটা বেমালুম মুশকিল।


টোকা দিয়েছি অনেকবার,
খুলিসনি তুই,
বন্ধ হৃদয় দ্বার।
তবুও নেই কোনও খেদ,
তোর প্রেমেতে ঝরেছে বিষণ্ণতার মেদ।


পাবি সত্য প্রেম,
হবি আনন্দের সর্দার,
বলবি দুঃখকে খবরদার,
হোস যদি,
মোর জীবন জুড়িদার।


তোকে ছাড়া দেখিনি কোনো মঞ্জিল,
তোর প্রতীক্ষা করে তুলেছে ,
মোরে বেসামাল অস্থির।
ধৈর্যের বাঁধ ভাঙতে বসেছে,
তোকে ঘিরে স্বপ্নগুলো আঁকড়ে ধরেছে,
পথ চেয়ে নয়ণ আজ,
অশ্রুতে ডুবেছে।