তুষারে ঢাকা গ্রীষ্মকাল আর
          বালিশের ভাঁজে আলপিন,
স্নিগ্ধতা যেন চোরাবালি, তার
          হৃদয় ভরা কেরোসিন।


পাঁচটা পাঁচের বনগাঁ লোকাল
          দেয় নি শান্তি কখনো।
মোড় থেকে কেনা গোলাপ ফুলে,
          রক্ত আদর মাখানো।


চুম্বন মানে প্রতারনা, সারা
          শরীর জোরা কুহেলিকা।
কামনায় ভরা উষ্ণ শরীর,
          কেন চেয়েছিল বলাকা!


ধু ধু প্রান্তর, গাছ নেই কোন,
          ঘাস নেই কোন মননে,
হাটিও না আর ক্লান্ত পথিক,
          আগুন লাগবে চরণে।