একা করে দিচ্ছে এই সময়,
এই দেশ, এই কাল।
নোংরা প্রতিযোগিতার এই
ভয়ংকর সকাল।


আমার সাথে দৌড়ে নেমেছে,
আমার একান্ত ই আপন।
কাঁচের মত ভাঙে টুকরো টুকরো মন।


তারপর হতাশা ভেঙে পরে,
ঘরের চার দেওয়ালের গায়ে।
আমিও প্রতিযোগী হলাম,
তোমাদের নিদারুন প্রশ্রয়ে।