অভিশাপ
তাদের প্রতি
যারা বোঝে না
সবার আগে দেশ!
অন্যের কথা শুনে
কিংবা নিজে না বুঝে
জীবন দেয় তাদের প্রতি
অভিশাপ !


সহানুভূতি,
ক্রন্দন রতা-প্রেমিকার জন্য
অথবা সর্বশান্ত্
প্রেমিকের জন্য।


অভিশাপ
ভন্ড, প্রতারক প্রেমিকের জন্য
অথবা বর্ণিল প্রেমিকার প্রতি !