জীবন মানে
কখনো অভিশাপ কখনো আশির্বাদ।
জীবন মানে
কখনো বধির কখনো শ্রবণ।
জীবন মানে
কখনো সবুজ কখনো ঝরা পাতা।
জীবন মানে
কখনো শান্তি কখনো যুদ্ধ।
জীবন মানে
কখনো রাজা কখনো প্রজা।
জীবন মানে
কখনোপ্রেম কখনো বিরহ।
জীবন মানে
সম্মান কখনো বা অসম্মান।
জীবন মানে
স্থির কিংবা কখনো প্রবাহ।



    -