শুধুই তুমি গোলাপ নেবে ?
এমনি এমনি সৌন্দর্য নেবে ?  
একটু কাঁটার ছাপ নেবে না !
তাই কি হয়!
তাই কি হয়!


শুধুই তুমি মৃদু বাতাস নেবে ?
এমনি এমনি সুবাস নেবে ?
একুটু ঝড় নেবে না !
তাই কি হয় !
তাই কি হয় !


তুমি কি শুধুই প্রেম নেবে ?
এমনি এমনি বন্ধু নেবে?
একটু তিরস্কার, একটু জ্বালা নেবে না?
তাই কি হয় !
তাই কি হয় !