(হরতালে নিহত-আহত বোকাদের প্রতি উৎসর্গ)


কেউ বলে-উন্নয়ন উন্নয়ন
আর উন্নয়ন
উন্নয়নে তো জোয়ার!
কেউ বলে- কেবল অনুন্নয়ন,  
অনুন্নয়ন আর অনুন্নয়ন।
উন্নয়ন? উন্নয়ন না ছাই!
কেউ বলে- উন্নয়ন চায়,
আরো আরো উন্নয়ন চায়।


আমরা বোকা জনগন ফুটবল।
শুধু ঘুরি পায়ে পায়ে!
আমরা ত্রৈধ বিন্দুতে,
উন্নয়ন চাই, শান্তিও চাই,
সাথে সমঝোতাটুকুও!


বিঃ দ্রঃ- তরল, কঠিন ও বাষ্পের তিন বিন্দুর মিলন অবস্থা= ত্রৈধ বিন্দু।