চলছে গুলি
মরছে মানুষ!
ফুটছে বোমা
হত হচ্ছে পথচারী।
বাস টেম্পু
আর লেগুনায় আগুন
দগ্ধ হচ্ছে অমানুষ গুলো(?)!
বাড়ছে সহিংসতা
হচ্ছে খুন!
দিনে রাতে হচ্ছে গুম!
এই হ’ল আমার বাংলাদেশ?


মাতুব্বর এখন বিদেশীরা!
স্বাধীন করার
ছিলো কিবা?
চামচারা এতো পাগল?
কীসের জন্য হচ্ছে গরম!
পাগলগুলো বুঝবে কবে
দেশের জন্য কেউ না ভাই!
কাদের জন্য করছি এসব?
ভাববে কখন
‘ওরা আমার আত্বীয় স্বজন’
সবাই আমরা দেশের জন!  
বুঝবে কবে- আমরা হচ্ছি ব্যবহৄ্‌ত!
‘আপনি বাচঁলে বাপের নাম’’


সে দিনের অপেক্ষায় রইলাম।