শুনেছি আমরা দাদুর কাছে,
এই বাংলাদেশে সরস অনেক নদী ছিলো
কত্তোগুলো বিল ছিলো,
হাজার হাজার ঝিল ছিলো,
বিল-ঝিলে মাছ ছিলো, ধান ছিলো,
পাখি ছিলো,জীব ছিলো।


এখানে সেখানে গোল্লাছুট আর গাজী খেলার
মাঠ ছিলো , ঘাট ছিলো,
হাডুডু আর বউচি খেলার কোর্ট ছিলো।
মজার কথা, মানুষের কথার মিল ছিলো
উপকার করার দিল ছিলো।


এখন আছে স্যাটেলাইট আর ইন্টারনেট,
ঐতিহ্যে আর সম্পর্কের চিড় ধরেছে !
আগের ধারা উল্টে গেছে।