এই বইতে লেখা আছে
বাঁচতে হলে কৌশল যতো!
এই বইতে লেখা আছে
প্রতিপক্ষ ঘায়েলের কৌশল কতো!
এই বইতে লেখা আছে
ডারউনের তত্ত্ব কথা আছে যতো!
এই বইতে লেখা আছে
কখন কীভাবে টিকতে হয়!
এই বইতে লেখা আছে
জনগন কখন বোঁকা হয়!
এই বইতে সব আছে,
একটি কথা লেখা নেই,
ক্ষ্যাপা ষাঁড়ে করলে তাড়া
কখন কীভাবে পালাতে হয়!