আজও তারারা ফোটে আকাশ পানে
যখন গোধুলির সুর্য অস্ত,
নিজেদের মিটিমিটি আলোদানে
জাহির করে নিজের অস্তিত্ব।


আজও কোনও ঝোঁপঝাড়ে
যখন শেয়ালের ডাক শুনি
হয়তো তখনও চলে একনাগাড়ে
মাংসের টুকরো নিয়ে টানাটানি।


আজও হয়তো সেই দোকানে
ভাঙ্গা ডাষ্টবিনের সামনে রত
রয়েছে প্রতিক্ষায় দাঁড়িয়ে
কখন পড়বে একটু এঁটো খাদ্য।


আজও তারারা আকাশে ফোটে
নতুন সকালে সুর্য ওঠে
নতুন স্বপ্ন পাবার জন্য
গ্রহরাও ছোটে আপন গতি পথে।