আমার মনে
চাক লেগেছে
মৌমাছিরা
ভরে গেছে।


আমার মনের
গাছের ডালে
মৌমাছির ঐ
চাকটি ঝোলে।


মনের চাকের
মাছিগুলা
ব্যস্ত থাকে
সারা বেলা।


মনের আমার
এই চাকেতে
এসোনা ভাই
মধু খেতে।


হাত দিলে ভাই
মাছির চাকে
ঘিরবে তারা
ঝাঁকে ঝাঁকে।


মৌমাছির ঐ
চাকটি ছুঁলে
ফুটিয়ে দেবে
তোমায় হুলে।


তোমার মনের
ধারে কাছে
মৌমাছিরা
ছড়িয়ে আছে।


রেখো তাদের
আপন করে
তোমার মনের
সুখের ঘরে।
.....................................
-মহম্মদ ইবরাহিম
২৫/০৩/১০১৩