স্বাভাবিক কারণেই
   নির্দোষ প্রেম নিন্দনীয় নয়।
কিন্তু যদি রঙ্গালয়ে
  আলস্যহীন ভাবে পড়ে থাকি
শুধু তোমারই জন্যে
  মেতে থাকি ভাবলেশহীন,
বিপর্যস্ত বিশৃঙ্খল
  আদান প্রদান চলে। তবে
তুমি বলবে কি তাকে
  নির্দোষ আমার এই প্রেম?
.....................
মহম্মদ ইবরাহিম