জন্মলগ্নে উম্মেষ
মৃত্যুলগ্নে নিঃশেষ
সম্ভাবনা মাতৃগর্ভে,
কখনও চলায়
কখনও থামায়
জীবনের প্রতি পর্বে।


কল্পনার বুকে
স্বপ্নেরা থাকে
নিঝুম আঁধার রাতে,
তবু তো আজি
চলার দিশা খুঁজি
একাকী হই পথে।


রাতটি পোহালে
ভোরের পাখি এলে
গায় সুরে কত গান,
প্রতিদিন তাই
কেও বলে যায়
গাও জীবনের গান।