এক মেরুন বিকেলে গম্ভীর আঙিনায়
আমাদের দেখা হলো,
জ্বলজ্বলে সূর্য তখন আকাশের দীর্ঘতায়
ভাঙছে ক্রমশঃ,
দরোজার প্রাচীন কাঠে টোকা পড়তেই
প্রতীক্ষার কৌচ ছেড়ে উঠে এলে তুমি
গলিত সোনার মতো উজ্জ্বল হাত
সরিয়ে দেয় অপরিচয়ের অলস পর্দা ;
উন্মুক্ত সুগৌর মুখ গহনতাময়
হাসির বিদ্যুল্লতায় চোখ ধাঁধিয়ে
ঘনিষ্ঠ চাঁদের মত উঁকি দিলে তুমি
চন্দ্রাহত যুবকের হৃদয়ের আলতামিরায়।
সময়াতীত কালের অলীক টেরেস থেকে
বসন্তের কলাদেবী জ্বলজ্বলে এস্রাজে, করলেন-
নবীন সুরের সুদৈব সূচনা।।