প্রতিদিন মনে হয় দেখা হবে সেই স্তুত মুখ
স্বপ্ন ঊর্ণাজাল, প্রস্ফুটিত পদ্মের অবয়ব ;
তরঙ্গিত প্রত্ন লাবণ্যের জ্যোতির্ময় উৎসার
এক লহমায় ঝলসে যাবে মুগ্ধ মনোতল।
প্রত্যাদিষ্ট যৌনসাধের কর্কশ কংকাল
ক্রুশকাষ্ঠের শূন্য মার্গে,
অকালমৃত্যুর প্রতিবাদে জুড়ে দিবে উৎকট নর্তন!
স্বরচিত শরীরের শামুক গ্রন্থি অনিচ্ছুক যৌবসাজ
অবহেলায় ছেড়ে যাবে
আত্মহননের প্লাবিত অবতমসায়   ;
বিভাষার চিত্রকর রিরংসার তুলিতে আঁকে
বশংবদ ঋক্!
ষোলকলা তনুপর্ণ দেহ
গীতপ্রায় অনশ্বর বোধিদ্রুম।
কান্তিমান স্মৃতির অজস্র ফ্র্যাকশান
প্রেতায়িত স্বপ্নারণ্যে নিঃশব্দে খুঁজে নিবে
স্বেচ্ছাচারী প্রণয়ের সংগুপ্ত পদাবলী।
উদীচি পুলিনে পরিদৃষ্ট ,  নিঃসত্ত্ব শার্সিতে
পান্ডুর বেগবতী অভ্র     ;
আরুঢ় ভণিতায় রচে
নির্বচন শরীরের কিংবদন্তীর এনাটমি!
অনৈচ্ছ প্রতিক্রিয়ায় সহসা আলোকপ্রাপ্ত
অনুভূতির গুহা,
এখন কোথায় তুমি?
আমার অনন্ত স্পৃহা।।