হাইকু (১-৫)
      অচিন্ত্য সরকার


     (১)
নেতার কীর্তি।              
পাচ্ছে হাসি আনমনে
জ্বলছে পিত্তি।


      (২)
তোমার স্মরণে
হয়ত বা যাব একদিন
দেবদাসী মরণে।


       (৩)
মা ভাসে জলে
আমাদের মুখে মিষ্টি
এ অনাসৃষ্টি।


        (৪)
প্রেমের ভন্ডামি
রাতের দুঃস্বপ্নে পরগামিতা
জীবনটা দামী।


        (৫)
হ্যাঁকছে কারা
মানুষ গুলোর আজ
পাইনে সাড়া।