হাইকু (৬-১০)
  অচিন্ত্য সরকার


(৬)
ডাক্তারকে পাথর
লজ্জায় ঢাকি মুখ
করোনা কাতর।


(৭)
ধর্মের প্রহসন
করোনা ছুটছে দ্রুত
ভয়ার্ত প্রাণমন।


(৮)
তোমার চাওয়া
আমার ও তো চাওয়া
সুখেরই মিলন।


(৯)
আকাশ জুড়ে রঙ
মনের মাঝে এখন,
তুমি কাছে।


(১০)
আমি তো সৎ
থাকি না সাতে পাঁচে,
বলার কি আছে!