হাইকু (২১-২৫)
  অচিন্ত্য সরকার


২১)
ভরাট মধু
মধুকর চঞ্চল
উতলা বধূ।


২২)
নির্জন মাঠে
ঝিঁঝিঁ পোকার ডাক
ভুতুড়ে ভাব।


২৩)
বালি সৈকত
তরঙ্গ টলমল
সাগর মায়া।


২৪)
কাগুজে নৌকা
বৃষ্টির জলধারা
শৈশব উঁকি।


২৫)
খেজুর রস
কুয়াশা ভোরবেলা
স্বাদের বশ।