হাইকু (২৬-৩০)
    অচিন্ত্য সরকার


২৬
নববর্ষ হে
তোমার পানে চেয়ে
সুস্থতা যাঁচি।


২৭
এসো নতুন
আনো স্বাস্থ্য সুস্থতা
পূর্ণ হৃদয়।


২৮
পুরনো স্মৃতি
নতুন রঙের সাজে
কেতন ওড়ে।

২৯
নতুন রঙে
মাতন লাগে মনে
পুলক জাগে।


৩০
জঞ্জাল ধুয়ে
এসো নতুন রূপে
বরণ করি।