আমাদের বাংলা কবিতার এই ওয়েবসাইটে আজ হতে "আবৃত্তি ঘর" নামে আবৃত্তির নতুন এক বিভাগ শুরু হল। বর্তমানে শুধুমাত্র আসরে প্রকাশিত কবিতা কিংবা খ্যাতিমান কবিদের প্রকাশিত কবিতার আবৃত্তি প্রকাশ করা সম্ভব হবে এই বিভাগে। আসরের কবিরা চাইলে ইতিপূর্বে আসরে প্রকাশিত কবিতার সাথে তার আবৃত্তি যোগ করতে পারবেন, অথবা নতুন কবিতা প্রকাশের সময় সাথে আবৃত্তির লিঙ্কটি দিয়ে দিতে পারেন। সেক্ষেত্রে আবৃত্তি ঘরে কবিতার আবৃত্তিটি দেখা যাবে। এছাড়াও কবিতার নিচে আবৃত্তির লিঙ্ক পাওয়া যাবে, আবার আবৃত্তির নিচে কবিতার লিঙ্কটি থাকবে। কবিতার আবৃত্তি প্রকাশ করতে চাইলে প্রথমে আপনাকে ইউটিউবে কবিতার আবৃত্তির ভিডিও সংস্করণ আপলোড করতে হবে। তারপর ভিডিওটির ইউটিউবের পুরো লিঙ্ক কপি করে আবৃত্তির লিঙ্ক হিসাবে দিলেই চলবে।


আসরে নতুন কবিতা প্রকাশের পাতায় "আবৃত্তির ইউটিউব লিঙ্ক" ও "আবৃত্তিকারের নাম" নামে দু'টি নতুন ঘর দেখতে পাবেন। এছাড়াও আসরে ইতিপূর্বে প্রকাশিত আপনার কবিতার পাতায় গেলে কবিতার নিচে তার আবৃত্তি যোগ করার লিঙ্ক পাবেন।


ইতিপূর্বে দেয়া বিজ্ঞপ্তি অনুযায়ী আবৃত্তির নতুন এই বিভাগটি কবি শিমুল শুভ্রের উদ্যোগে আয়োজিত মা বিষয়ক কবিতার ৫০টি আবৃত্তি দিয়েই শুরু হল।


আবৃত্তি প্রকাশের ক্ষেত্রে যেকোনো রকম সমস্যা দেখা দিলে দয়া করে এই বিজ্ঞপ্তির পাতায় মন্তব্যের মাধ্যমে জানাবেন। যেহেতু মাত্র নতুন এই বিভাগটি চালু হল, এর কোডিং-এর ত্রুটিবিচ্যুতিগুলো এখনও পুরোপুরি যাচাই করা সম্ভব হয়নি। এবিষয়ে তাই আপনাদের মতামত ও পরামর্শ আশা করছি এখানে। ধন্যবাদ।