আমাদের আসরের উদ্যমী কবি শিমুল শুভ্র আসরের কবিদের বাছাইকৃত সেরা কিছু কবিতা নিয়ে একটি সিডি প্রকাশের পরিকল্পনা করেছেন। এজন্য আসরের সকলের কাছ থেকে কবিতা আহবান করা যাচ্ছে।


বিস্তারিত নিয়মাবলী


১) কবিতার বিষয়বস্তু "মা" কেন্দ্রিক হতে হবে।


২) কবিতাটি ২৪ থেকে ২৮ লাইন হতে হবে, বেশি হলে আপত্তি নেই।


৩) কবিতাটি একদম নতুন হতে হবে যা আগে কোথাও প্রকাশিত হয়নি।


৪) একজন দু'টি কবিতা জমা দিতে পারবেন।


৫) কবিতাটি অবশ্যই আপনার স্বরচিত হতে হবে।


৬) সেপ্টেম্বরের ২০ তারিখের মধ্যে কবিতাটি আসরে প্রকাশ করে কবিতার পাতার লিঙ্ক-টি কপি করে এই বিজ্ঞপ্তির মন্তব্যে জমা দিতে হবে।


জমা দেয়া কবিতাগুলো থেকে আবৃত্তির উপযোগী সেরা কবিতাগুলো আবৃত্তিকার কর্তৃক বাছাই করা হবে। এবং বাছাই শেষে বিজ্ঞপ্তির আকারে মনোনীত কবিতার তালিকা প্রকাশ করা হবে এখানে। পরবর্তীতে বাছাই করা কবিতার কবিদের ছবি ইমেইলের মাধ্যমে সংগ্রহ করা হবে আবৃত্তির সাথে ব্যবহারের জন্য।


পুরো প্রক্রিয়াটি শিমুল শুভ্রের ব্যক্তিগত প্রচেষ্টায় পরিচালিত হলেও বাংলা-কবিতার কর্তৃপক্ষের পর্যবেক্ষণের মধ্যে থাকবে এবং যেকোনো ক্ষেত্রে শিমুল শুভ্র আমাদের সাথে আলোচনা সাপেক্ষে অগ্রসর হবেন। কবিতার আবৃত্তির সিডি প্রকাশের পাশাপাশি সেগুলো বাংলা-কবিতার ইউটিউবের একাউন্টে সবার জন্য আপলোড করা হবে এবং আমাদের ফেসবুক ও গুগল প্লাসের পাতায় শেয়ার করা হবে। এছাড়াও আমাদের ওয়েবসাইটে আবৃত্তির নতুন বিভাগ চালু হবে এই কবিতাগুলো দিয়েই।