আলোচনা সভার মূল উদ্দেশ্য ছিলো কবি ও কবিতা বিষয়ক আলোচনার একটি স্থান তৈরি করে দেয়া, যার পুরো আবহই হওয়ার কথা কবিতা-সাহিত্য কেন্দ্রিক। পাশাপাশি প্রয়োজনে এই ওয়েবসাইটের নানা ফিচার বা পদ্ধতি নিয়ে পরামর্শমূলক লেখাও প্রকাশ করার অনুমতি দেয়া হয়েছিলো নিয়মাবলীতে। কিন্তু দেখা যাচ্ছে কখনও কখনও এটি হয়ে উঠছে সদস্য, অন্যের লেখা বা সাইটের ফিচার ইত্যাদি সম্পর্কে অভিযোগ প্রকাশের স্থান, যা কিনা এই বিভাগের মূল লক্ষ্য ও পরিবেশে বিরূপ প্রভাব ফেলছে। যেকোনো লেখা বা সদস্য সম্পর্কে অভিযোগ থাকলে সেই লেখা অথবা সদস্যের পাতায় অভিযোগ জমা দেয়ার বাটন আছে। এছাড়া যোগাযোগ পাতা তো আছেই যেকোনো বক্তব্য আমাদের জানানোর জন্য। কিন্তু অনেকে এসবের সদ্ব্যবহার না করে সরাসরি আলোচনার পাতায় চলে আসছেন অভিযোগ নিয়ে। ফলশ্রুতিতে যেমন আসরে নানা বিতর্কের সৃষ্টি হচ্ছে, তেমনই সাইট ও অভিযুক্ত সদস্যদের সম্পর্কে নেতিবাচক মনোভাব তৈরি হচ্ছে অন্যদের মাঝে। এধরণের চর্চাকে নিরুৎসাহিত করতে তাই নিয়মাবলীতে নতুন নিয়ম যোগ করা হলো।


গ) আলোচনা বিভাগে প্রযোজ্য

৬) কোনো সদস্য, লেখা বা মন্তব্য নিয়ে অভিযোগ, অথবা আসরের পরিচালনা সংক্রান্ত সমালোচনা বা জিজ্ঞাসা থাকলে তা বিষয়বস্তু অনুযায়ী অভিযোগের লিঙ্ক অথবা যোগাযোগ পাতা ব্যবহার করে আমাদের জানাতে হবে। জানানোর পর অন্তত ৩ দিন সময় দিতে হবে তা যাচাইয়ের জন্য। তা না করেই যদি এমন কোনো বিষয় নিয়ে আলোচনা সভায় লেখা প্রকাশ করা হয়, তবে তা ব্যান যোগ্য।