আসরের নিয়মাবলীতে নতুন দু'টি ধারা যোগ করা হয়েছে। আসরের প্রত্যেককেই তা মনোযোগ দিয়ে পড়ার এবং সচেতনভাবে পালন করার আহ্বান জানাচ্ছি। নিয়মাবলীগুলো হচ্ছে:


ক)


১২) এমন কোনো বক্তব্য রাখা যাবে না যা অন্যদের ভায়োলেন্স, টেররিজম কিংবা যেকোনো জাতীয় বা আন্তর্জাতিক আইন ভঙ্গ করায় উদ্বুদ্ধ করে।


১৩) কারও একাধিক লেখায় বা মন্তব্যে যদি নির্দিষ্ট কোনো দেশ-ধর্ম-জাতির বিরুদ্ধে হেইট স্পিচ পাওয়া যায়, তবে তাকে সরাসরি আসর থেকেই ব্যান করে দেয়া হবে।


এই ওয়েবসাইট পুরোপুরি সাহিত্যচর্চাকেন্দ্রিক একটি প্লাটফরম। এক্ষেত্রে দেশ, ধর্ম, জাতি নির্বিশেষে পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখা আমাদের অন্যতম লক্ষ্য। কিন্তু কিছু সদস্য এই প্লাটফর্ম ব্যবহার করে নির্দিষ্ট কোনো ধর্ম বা জাতির বিরুদ্ধে ব্যক্তিগত বিদ্বেষমূলক মনোভাবের প্রচার করছেন বলে নজরে এসেছে। আমাদের এরকম কোনো সদস্যদের দরকার নেই এই সাইটে। সারা বিশ্বেই হেইট স্পিচ আজ ক্রাইম হিসেবে বিবেচিত।


তাই আমাদের মোডারেটরদের প্রতি অনুরোধ থাকবে এরকম কোনো লেখা বা মন্তব্য পাওয়া মাত্র সে সম্পর্কে অভিযোগ জমা দিবেন। পাশাপাশি সদস্যের বিরুদ্ধেও আলাদাভাবে অভিযোগ জমা দিবেন।


আর সকল সদস্যের প্রতি অনুরোধ, আপনারা আপনাদের প্রতিটি লেখা ও মন্তব্য যাচাই করে যেসব লেখা এই দুই নিয়ম ভঙ্গ করে তা কর্তৃপক্ষের নজরে আসার আগেই মুছে ফেলুন। তা না হলে বিনা বাক্যব্যয়ে একাউন্ট ব্যান হয়েছে দেখতে পেলে অবাক হবে না।