অতি আনন্দের সাথে জানাচ্ছি যে, বাংলা কবিতা ওয়েবসাইটের কয়েকজন কবি গত ১২ জানুয়ারী, ২০১৮ মাসে বৈঠক করে সিদ্ধান্ত গ্রহণ করেন যে, বাংলাদেশে নিয়মিতভাবে ''মাসিক কবিতার আসর'' অনুষ্ঠান করার। সে আলোচনার আলোকেই প্রতি ইংরেজি মাসের তৃতীয় শনিবার ''মাসিক কবিতার আসর'' অনুষ্ঠিত হবে। স্থানঃ বাসা নং- ৩৩৮/১, আহম্মদ নগর, পাইকপাড়া, মিরপুর-১, ঢাকা।


মাসিক কবিতার আসরের একটি চিত্র তুলে ধরছি-
''মাসিক কবিতার আসর'' এর প্রতিটি আসরে একজন ''আসর কবি'' নির্বাচিত  থাকবেন এবং একজন আসর সভাপতি কবি নির্বাচিত হবেন। আসর সভাপতির অনুমতিক্রমে আসর সঞ্চালক 'আসর কবি'র সংক্ষিপ্ত জীবন-বৃত্তান্ত সকলকে অবহিত করবেন। অতঃপর, আসর কবি তাঁর রচিত কয়েকটি কবিতা আবৃত্তি/পাঠ করবেন। উপস্থিত কবিদের মধ্য থেকে কয়েকজন জন আবৃত্তিকৃত/পঠিত কবিতার আলোকে আসর কবিকে শুভেচ্ছাজ্ঞাপন করে বক্তব্য রাখবেন। তারপর, আসর কবি আরো কযেকটি কবিতা আবৃত্তি/পাঠ করবেন। আসর কবিকে কেন্দ্র করে ''মাসিক কবিতার আসর''-এর প্রথম পর্বের অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করে দ্বিতীয় পর্ব শুরু হবে। দ্বিতীয় পর্বে উপস্থিত কবিগণের সকলেই তাঁদের পরিচিতি প্রদানপূর্বক স্বরচিত কবিতা পাঠ করবেন। এভাবেই ''মাসিক কবিতার আসর'' নিয়মিতভাবে করার ইচ্ছা রাখছি।


কবিতার আসরের কবি কবীর হুমায়ূন গত ২৮/০২/২০১৮ তারিখে আলোচনা সভায়  ''মাসিক কবিতার আসর # ০১' শিরোনামে একটি পোস্ট দিয়েছেন। প্রদেয় পোস্ট ( পড়ুন- http://www.bangla-kobita.com/kabir/masik-kobitar-asor/ ) অনুযায়ী  আগামী ১৭ মার্চ, ২০১৮, শনিবার ''মাসিক কবিতার আসর # ০১''- অনুষ্ঠিত হতে যাচ্ছে। উল্লেখিত ''মাসিক কবিতা আসর''-এ উপস্থিত কবিদের উপস্থিতিতে একটি কমিটি করা হবে হবে, যাঁরা নিয়মিতভাবে ''মাসিক কবিতার আসর'' আয়োজনে ভূমিকা রাখবেন। গঠিত কমিটিই নির্ধারণ করবেন, পরবর্তীতে অনুষ্ঠিত ''মাসিক কবিতা আসর''কে কিভাবে আরো সুন্দর ও কার্যকর করে সকল সদস্যদের কাছে উপস্থাপিত করা যাবে। তাই, আশা করি, বাংলা কবিতা ওয়েবসাইটের কবিগণ স্বতঃস্ফুর্তভাবে ''মাসিক কবিতার আসর''-এ উপস্থিত থাকবেন।


ধন্যবাদ।


বিঃদ্রঃ ''মাসিক কবিতার আসর'' আরো সুন্দর ও আকর্ষণীয় করার ক্ষেত্রে আপনিও পরামর্শ দিতে পারেন। তা' যুক্তিযুক্ত ও আমাদের সামর্থের আওতায় হলে, সংযুক্ত করে নেয়া হবে।


যিনি ''মাসিক কবিতার আসর''-এর ''আসর কবি'' হতে চান, তাঁকে a.bangladesh3@yahoo.com  ইমেইলে আগ্রহ প্রকাশ করে ইমেইল প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো। উক্ত ইমেইলে কবির সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত উল্লেখপূর্বক স্বীয় প্রকাশনা সংক্রান্ত তথ্যাবলিও তুলে ধরবেন। প্রাপ্ত কবিদের নামের তালিকা থেকে ''মাসিক কবিতার আসর'' কমিটিতে আলোচনা করে, প্রতি মাসের অনুষ্ঠানে একজন কবিকে ''আসর কবি'' হিসেবে ''মাসিক কবিতার আসর''-এর মূখ্য কবি হিসেবে তুলে ধরা হবে।