ছোট এক পেন্সিল, সাদা কাগজের সঙ্গে তার নিবিড় ভাব
ভালোবাসা


পেন্সিল, কাগজের সঙ্গ ছাড়া বাঁচে না, সাদা কাগজেরও
একই হাল


পেন্সিল ছাড়া নিরবচ্ছিন্ন একা একা দিন কাটে তার,নির্বাক
অসহায়


কাগজ জানে, অতিথি পেন্সিল চলে যাবে, থাকবে না তার
কলতান


তবুও নীল আকাশ, উত্তাল মহাসাগর, দিনদিন উজ্জ্বল হয়
কালো অক্ষর